দুধ সাদা কাপ,
ধারে আশ্বিনের পশ্চিম আকাশে
নেভা আগুনের দিক বল‌য়।
ভর্ত্তি সো্নাোলী রং চা
গভী্রতায় রত্নই রত্ন।
দেওয়ার ভঙ্গিমা গড়ে
স্ব্প্নের রাজ মহল।
নিভু নিভু মো্মের ঝাড়,
উত্তেজনায় রক্তিম কার্পেট ছড়ানো তাকিয়া,
বাহারী শের‌ওয়ানী পরে
কাপ তুললাম ঠোঁটে।
আমার থেকে মানিয়ে ছিল তোমায়,
ঠোঁটের লালে সাদা কাপ,
টিকলি, ঝুমকার ঝিক্ মিক্ জো্ছ্না,
হৃদয় কাঁপানো সুন্দরী,
পুরুষের ঠোঁটে গভীর চুম্ব্ন।
পৃথিবীর সব রং কে সরিয়ে
অমর পট।
মন অনেক কিছু চায় নীরবে।
চায়ের প্রান মাতানো গন্ধ,
দুচোখ বুজে এলো,
তোমার গায়ে আতরের আর এক খুশী।
রোজের চায়ে নেই কো্ন খুশবু।
সে চায়ে তুফান ওঠে রাজনীতির,
কো্থা থেকে আনলে বানিজ্য করে,
এই সুন্দরকে--
এ শুধু তোমা্কেই মানায়।